আমাদের সহযোগী

  • ন্যাশনাল ইন্সটিটিউট অফ মেন্টাল হেলথ অ্যান্ড নিউরো সাইন্স (নিমহ্যান্স)  logo

    নিমহ্যান্স কে সংসদ থেকে বলা হয়েছে ‘জাতীয়স্তরে গুরুত্ব পূর্ণ একটি সংস্থা’। এটি মানসিক সুস্থতার জন্য ভারতবর্ষের একটি সেরা প্রতিষ্ঠান যেখানে মানুষের সেবার পাশাপাশি স্নায়ু-বিজ্ঞানের ক্ষেত্রে বিভিন্ন প্রযুক্তিগত নতুন নতুন গবেষণা করা হয়। আমরা যখন হোয়াইট সোয়ান ফাউন্ডেশনের কথা নিমহ্যান্সের পরিচালক ও উপাচার্যকে জানায়, তখন তিনি আমাদের অংশীদার হতে রাজি হন। মানসিক সুস্থতার জন্য এত সুখ্যাত একটি প্রতিষ্ঠানকে আমাদের পাশে পেয়ে আমরা গর্বিত বোধ করি। এই পোর্টালটি গড়ে উঠেছে তাদের সহযোগিতা আর উদ্দমের কারনে। নিমহ্যান্সের চিকিৎসক, মনোবিদরা সবসময় আমাদের সাহায্য করে চলেছেন।

    নিমহ্যান্স সম্পর্কে আরও বিষদে জানতে হলে, দেখুন http://www.nimhans.kar.nic.in

  • মাহিতি ইনফোটেক  logo

    ইন্টারনেটে আমাদের পোর্টালটি তৈরি করার জন্য, আমরা প্রযুক্তিগত সাহায্য চেয়ে অনেক সংস্থানের কাছে যাই। আমরা চেয়েছিলাম এমন একটি সংস্থার সাথে কাজ করতে যাদের নিজস্ব বিষয়ে দক্ষতার সাথেই রয়েছে আর কিছু বিশেষ গুণ। আমরা চেয়েছিলাম এমন একটি সংস্থা যারা আমাদের কাজ করার পদ্ধতিটি বোঝে এবং আমাদের এই কাজটাকে সফল করার জন্য আরও কিছু ধাপ এগিয়ে আসে। এই সব বিশেষত্বই আমরা মাহিতি’র মধ্যে পেয়েছি, যার শেকড় রয়েছে উন্নয়নমূলক কাজে।

    মাহিতি ইনফোটেক একটি আইটি সংস্থা যারা বিশ্বের নানা বড় সংস্থানকে প্রযুক্তিগত দিক দিয়ে সাহায্য করে।

    মাহিতি ইনফোটেক সম্পর্কে আরও বিষদে জানতে, দেখুন http://www.mahiti.org

    মাহিতি ইনফোটেক একটি আইটি সংস্থা যারা বিশ্বের নানা বড় সংস্থানকে প্রযুক্তিগত দিক দিয়ে সাহায্য করে।
  • টাইমলুপ logo

    আপনারা তো জানেন যে একটা ভাল ছবি বহু শব্দের রচনার চেয়ে অনেক বেশী প্রভাবশালী হতে পারে। আমরা যে মানসিক সুস্থতার বিষয়ে তথ্য প্রদান করি তা অনেক গল্প বলে, কখনো সরাসরি ভাবে আবার কখনো তা অনেক শব্দের ভেতরে লুকিয়ে থাকে। আমরা চেয়েছিলাম এই গল্পগুলির মধ্যে একটি দৃষ্টিলব্ধ সংযোগ থাকুক, তাই আমরা আমাদের প্রকাশিত লেখাগুলির প্রভাব আর জোরালো করার জন্য অনেক স্থিরচিত্র প্রকাশ করা হয়, যেগুলি এই তথ্যসংগ্রহকে আরও পরিপূর্ণ করে তোলে। আমাদের পোর্টালে প্রকাশিত ছবিগুলো তোলার জন্য আমরা বর্ষা ও পার্থবি’এর কাছে কৃতজ্ঞ, যারা টাইমলুপ’এর সূচনা করেছিলেন। 

    আমরা বেঙ্গালুরু তে অবস্থিত একটি তরুন সংস্থা। আমাদের বিশ্বাস “ছবি তোলো, কিন্তু সৃজনশীল ছবি, যার একটা অভিব্যক্তি থাকে এবং যেই ছবি কোনো আলোচনা, আলোড়ন বা একটি হাঁসির কারন হয়ে উঠতে পারবে”।