We use cookies to help you find the right information on mental health on our website. If you continue to use this site, you consent to our use of cookies.

লিভ লাভ লাফ ওয়েবসাইটের উদ্বোধন করলেন দীপিকা পাদুকোণ

দি লিভ লাভ লাফ ফাউন্ডেশন মানসিক স্বাস্থ্যের বিষয়ে সচেতনতা বাড়ানোর উদ্দেশ্য নিয়ে তাঁদের নিজস্ব ওয়েবসাইটের উদ্বোধন করলেন বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস অক্টোবরের ১০ তারিখে।

লিভ লাভ লাফ ওয়েবসাইটের উদ্বোধন করলেন দীপিকা পাদুকোণ

বিগত বছরে অক্টোবরের ১০ তারিখে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে দি লিভ লাভ লাফ ফাউন্ডেশন মানসিক স্বাস্থ্যের বিষয়ে সচেতনতা বাড়ানোর উদ্দেশ্য নিয়ে তাঁদের নিজস্বওয়েবসাইটেরউদ্বোধন করলেন। অবসাদের সাথে তাঁর ব্যক্তিগত মোকাবিলার কথা এক সাক্ষাৎকারে জানানোর পরে দীপিকা পাদুকোণের উদ্যোগে তৈরি এই ফাউন্ডেশনের সুচনা গত বছরের গোড়ার দিকে হয়েছিল। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়াএই সাক্ষাৎকারেদীপিকা জানিয়েছেন “প্রথম পর্যায়ের উদ্দেশ্য হল মানসিক রোগকে কলঙ্কমুক্ত করা আর এই বিষয়ে সচেতনতা বাড়ানো। আমাদের ওয়েবসাইটে সব রকম তথ্য দেওয়া থাকবে তাদের জন্য যাদের মানসিক চাপ, উদ্বেগ আর অবসাদের সাথে মোকাবিলা করার জন্য কোনও ধরনের সহযোগিতা প্রয়োজন।”

ওয়েবসাইটে বিভিন্ন বিভাগ রয়েছে যাতে মানসিক চাপ, উদ্বেগ আর অবসাদের বিষয়ে একদিকে যেমন তথ্য দেওয়া রয়েছে, তেমনি এই ধরনের মানসিক রোগের সাথে সফলভাবে মোকাবিলা করতে পেরেছেন এমন ব্যক্তিদের নিজস্ব কাহিনীও রয়েছে। এতে একটি মুড গাইড ও রয়েছে, যার মাধ্যমে মৌলিক অনুভূতিগুলির ব্যখা, তাদের সনাক্তিকরনের পদ্ধতি এবং মেজাজের হেরফেরের ক্ষেত্রে কীভাবে পরিস্থিতি বদলানো সম্ভব তাঁর বিষয়ে জানান হয়েছে। এর মাধ্যমে টাটাইনস্টিটিউটঅফ সোশ্যাল সাইন্সেস (টি আই এস এস) দ্বারা পরিচালিত হেল্পলাইনের সুযোগ নেওয়া সম্ভব এবং এই পোর্টালের সাহায্য নিয়ে ভারতে নিজের এলাকায় একজন থেরাপিস্ট বা মানসিক রোগ বিশেষজ্ঞের খোঁজ পাওয়াও সম্ভব।

এই পরিকল্পনাকে আরও জোরদার করে তোলার জন্য দীপিকা ক্রীড়া, মিডিয়া, মনোরঞ্জন, রাজনীতি, বানিজ্য এবং চিকিৎসা বিভাগের বিভিন্ন ব্যক্তিত্বদের সাথে কথা বলেন যাতে মানসিক রোগ বিষয়ে আলোচনার সূত্রপাত হয় এবং ফাউন্ডেশনের মূল উদ্দেশ্যর উপর আলোকপাত করা যায়।   

 

 



প্রস্তাবিত